দুর্দান্ত ফিচার নিয়ে লঞ্চ হল Nokia 8.1

0 154

দুবাইয়ে বুধবার এক ইভেন্টে Nokia-এর নতুন স্মার্টফোন Nokia 8.1 লঞ্চ করেছে HMD Global। অক্টোবরে চিনে লঞ্চ হয়েছিল Nokia X7। সেই Nokia X7 বিশ্ব বাজারে হাজির হল Nokia 8.1 নামে। Nokia 8.1-এ রয়েছে ৬.১৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে।

 

এ ছাড়াও Nokia 8.1-এ রয়েছে Snapdragon ৭১০ চিপসেট, ৪ জিবি RAM আর ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ। এ বার জেনে নেওয়া যাক Nokia 8.1-এর স্পেসিফিকেশান।

 

Nokia 8.1-এর স্পেসিফিকেশান:

ডুয়াল সিম যুক্ত Nokia 8.1-এ রয়েছে Android 9.0 (Pie) অপারেটিং সিস্টেম। সঙ্গেই রয়েছে Snapdragon ৭১০ চিপসেট। Nokia 8.1-এ রয়েছে ৪ জিবি RAM আর ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ যা MicroSD কার্ডের সাহায্যে বাড়িয়ে নেওয়া যাবে।

 

Nokia 8.1-এ রয়েছে ৬.১৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৯০ শতাংশের বেশি।

 

Nokia 8.1 ফোনে রয়েছে থাকছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এর প্রাইমারী সেন্সারটি ১২ মেগাপিক্সেল। দ্বিতীয়টি ১৩ মেগাপিক্সেলের। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে একটি ২০ মেগাপিক্সেল ক্যামেরা। দুটি ক্যামেরাতেই আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট থাকবে। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও।

কানেক্টিভিটির জন্য Nokia 8.1-এ থাকবে 4G VoLTE, ডুয়াল ব্যান্ড Wi-Fi 802.11ac (2.4GHz and 5GHz), Bluetooth v4.2 LE সঙ্গে রয়েছে aptX সাপোর্ট, GPS/A-GPS আর ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

 

Nokia 8.1-এ রয়েছে একটি নন-রিমুভেবল ৩,৫০০ mAh ব্যাটারি। Snapdragon ৭১০ চিপসেট আর ৪ জিবি RAM আর ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ-সহ Nokia 8.1-এর দাম ৩৯৯ ইউরো (ভারতীয় মূদ্রায় প্রায় ৩১,৯০০ টাকা)। আগামী ১০ ডিসেম্বর ভারতে এই ফোনটি লঞ্চ করতে পারে বলে অনুমান করা হচ্ছে।

সূত্রঃ ২৪ঘন্টা