ভারতে লঞ্চ হল Asus ROG Phone

0 145

বৃহস্পতিবার ভারতে লঞ্চ হল Asus এর গেমিং স্মার্টফোন Asus ROG Phone। কোম্পানির গেমিং বিভাগ ROG এর অধীনে এই স্মার্টফোন লঞ্চ হয়েছে।  Asus ROG Phone এর রয়েছে থ্রি ডি ভেপার কুলিং সিস্টেম। এই প্রথম কোন স্মার্টফোনে এই কুলিং টেকনোলজি ব্যবহার হয়েছে।

 

Asus ROG Phone এর দাম 69,999 ভারতীয় রুপি। ভারতে 8GB RAM আর 128GB স্টোরেজে পাওয়া যাবে এই গেমিং ফোন। শুধুমাত্র Flipkart থেকে কেনা যাবে Asus এর গেমিং ফোনটি। Asus ROG Phone সাথেই একাধিক অ্যাকসেসারিজ লঞ্চ করেছে ASUS।

 

এই প্রথম কোন্ম স্মার্টফোনে 90Hz রিফ্রেশ রেট আত 1ms রেসপন্স টাইম ডিসপ্লে ব্যবহার হয়েছে। Asus ROG Phone এ রয়েছে ৬ ইঞ্চি AMOLED ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 845 চিপসেট আর Adreno 630 GPU।

Asus ROG Phone এ রয়েছে  8GB RAM আর 512GB স্টোরেজ। ফোনের ভিতরে Android 8.1 Oreo অপারেটিং সিস্টেম চলবে। ছবি তোলার জন্য থাকছে ডুয়াল ক্যামেরা সেট আপ। এই ক্যামেরায় একটি ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সার আর একটি ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সার থাকবে। এছাড়াও সেলফি তোলার জন্য থাকবে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

 

Asus ROG Phone এ ফোনে ‘হাইড্রোচার্জ’ টেকনোলজি সহ থাকবে একটি 4000 mAh ব্যাটারি। কোম্পানি দাবি করেছে মাত্র ৩৩ মিনিটে ৬০ শতাংশ ব্যাটারি চার্জ করা যাবে। এছাড়াও থাকবে ডুয়াল USB চার্জিং পোর্ট। একটি নীচে ও একটি ফোনের পাশে থাকবে। ল্যান্ডস্কেপ মোডে গেম খেলার সময় ফোনের নীচে চার্জার লাগানো থাকলে ফোন ধরতে অসুবিধা হয়। এই কারনেই ফোনের পাশে দ্বিতীয় চার্জিং পোর্ট ব্যবহার করা হয়েছে।

 

সূত্রঃ এনডিটিভি