৭০টি ওয়েবসাইট শনাক্ত করে পরীক্ষা-নিরীক্ষা করছি : মোল্লা নজরুল

0 146

যারা স্যোশাল মিডিয়াকে ভিন্নখাতে নেওয়ার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহণ করছি। ইতিমধ্যে আমরা প্রায় ৭০টির মতো ওয়েবসাইট শনাক্ত করেছি।

 

এই সাইটগুলো এখন আমরা পরীক্ষা-নিরীক্ষা করছি। নির্বাচনকে সামনে রেখে একটি গ্রুপ নানা ধরনের অপপ্রচারে লিপ্ত হচ্ছে তাদেরকে শনাক্তের চেষ্টা চলছে।

 

তিনি বলেন, অনেকেই স্যোশাল মিডিয়ায় আপত্তিকর ছবি পোস্ট করছে। আমরা এরকম অনেকগুলো আইডি শনাক্ত করেছি। গত ৩ ডিসেম্বর আমরা তুহিন হোসাইন (১৯) নামে একজনকে গ্রেফতার করেছি। তার বাড়ি পাবনার লক্ষীপুরে। সে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর নামে খুবই আপত্তিকর ছবি ফেসবুকে পোস্ট করে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং আর কারা তার সঙ্গে জড়িত তা বের করার চেষ্টা করা হচ্ছে।

 

 

এভাবে কতজনকে শনাক্ত করা হয়েছে জানতে চাইলে মোল্লা নজরুল ইসলাম বলেন, আমরা অনেকগুলো আইডি শনাক্ত করেছি। বিদেশে থেকেও অনেকে এ কাজ করছে। একজন অস্ট্রেলিয়া প্রবাসীকে আমরা শনাক্ত করতে সক্ষম হয়েছি। সে রাষ্ট্রের জন্য ক্ষতিকর এমন কাজগুলো করে যাচ্ছে। এছাড়া যুক্তরাজ্য, সৌদি আরব, কাতারসহ মধ্যেপ্রাচ্যের কয়েকটি দেশে অবস্থানরত কিছু প্রবাসী স্যোশাল মিডিয়ায় নির্বাচনকে কেন্দ্র করে কাজ করছে।

 

 

তিনি বলেন, এদের মধ্যে সৈকত খান নামে একজনকে আমরা চিহিৃত করেছি। যিনি সৌদি আরব থেকে অপপ্রচার চালাচ্ছেন। তার বাড়ি নরসিংদী। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার চেষ্টা চলছে। এমন কাজগুলো যারা করছে মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের অবস্থানরত দেশে ব্যবস্থা নেওয়ারও চেষ্টা চলছে।

 

 

সাইটগুলোর নাম জানতে চাইলে মোল্লা নজরুল বলেন, সাইটগুলো নিয়ে আমাদের এখনো পরীক্ষা-নিরীক্ষা চলছে। অনেক নামি দামি পরিচিত সাইটও এখানে রয়েছে। তদন্ত শেষ হলেই আমরা নাম প্রকাশ করতে পারবো। অনেকে বিভিন্ন সাইটের আদলে সাইট তৈরি করে অপপ্রচার চালাচ্ছে এদের অনেককেই আমরা শনাক্ত করেছি। আবার কেউ ক্ষণে ক্ষণে সাইটের নাম বদল করছে, এসব পুরো বিষয়টি আমাদের নজরে আছে। আমরা রাষ্ট্রবিরোধী, জঙ্গি বা যারা এর সঙ্গে জড়িত হয়ে অপপ্রচার চালাচ্ছে তাদেরকে আইনের আওতায় নিয়ে আসার চেষ্টা করছি।

 

সূত্রঃ একুশে টিভি