রিয়াদের ভেস্টনা রয়েস টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশী ক্রিকেট টীম গ্রীন বাংলা

0 4
প্রতিনিধি, সৌদি আরব : রিয়াদ ক্রিকেট এসোসিয়েশন (আরসিএ) কতৃক আয়োজিত, “ভেস্টনা রয়েস টি২০ টুর্নামেন্টে হায়ার লীগের ১ম সেমিফাইনালে রিয়াদ ব্লু ক্রিকেট ক্লাবকে ১৬ রানে হারিয়ে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশী ক্রিকেট টীম মরুর টাইগার গ্রীন বাংলা।
শুক্রবার সকালে রিয়াদ ক্রিকেট এসোসিয়েশনের ৩  নাম্বার মাঠে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় গ্রীনবাংলার দলপতি জাকির হোসেন। ব্যাট করতে নেমে শাহিদের ৫০ বলে ৬৫ রানের উপর ভর করে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রানের টার্গেট ছুঁড়ে দেয় গ্রীনবাংলা। এছাড়াও জাহিদ ১৮ বলে ৩৬ রান জাকির ১১ বলে ২০ রান করে। বল হাতে রিয়াদ ব্লুর আব্দুল হামীদ ২৩ রানে ২ উইকেট এবং মোহাম্মদ ফায়েজ ও শাকিল ১ টি করে উইকেট নেন।
বিশাল লক্ষ্যকে তাড়া করতে নেমে গ্রীন বাংলার বোলারদের নিয়ন্ত্রিত বোলিং-এ ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান তুলতে সক্ষম হয় রিয়াদ ব্লু ক্রিকেট ক্লাব। রিয়াদ ব্লুর পক্ষে মোহাম্মদ ওমর ৫৯ (৩৬) আবু সুফিয়ান ২৮ (২৪) করেন। বল হাতে গ্রীনবাংলার রিয়াজ ২৪ রানে ৪ উইকেট,  বাদল ১৬ রানে ২ উইকেট এবং জাকির ২৭ রানের বিনিময়ে ২ উইকেট নেন। ফলে ১৬ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে।
আগামী শুক্রবার রিয়াদ ক্রিকেট এসসিয়েশন গ্রাউন্ডে সকাল ৮ টায় ফাইনালে ভারতীয় ক্লাব চ্যালেঞ্জারস ইলেভেনের মুখোমুখি হবে গ্রীনবাংলা।
উল্লেখ্য বাংলাদেশী অভিবাসী খেলোয়াড় নিয়ে গঠিত গ্রীন বাংলা ক্রিকেট টীম ইতোপূর্বে ও বেশ কয়েকটি টুর্নামেন্টের শিরোপা জয় করেছিল। বাংলাদেশ দূতাবাসের সার্বিক সহযোগিতায় সৌদি আরবের বিভিন্ন শহরে গ্রীন বাংলা সুনামের সাথে দীর্ঘদিন থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আসছে।
ফাইনালে উত্তীর্ণ হওয়ায় অভিনন্দন জানিয়েছেন, সৌদি আরবের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। এ প্রসঙ্গে রাষ্ট্রদূত বলেন, সৌদি আরবে বাংলাদেশের অভিবাসীগণ ক্রিকেট খেলে যে সুনাম বয়ে আনছে তা আমাদের জন্য গর্বের বিষয়। তিনি গ্রীন বাংলা ক্রিকেট টীমের যে কোন প্রয়োজনে দূতাবাস পাশে রয়েছে বলে উল্লেখ করেন।

 

সাগর চৌধুরী, সৌদি আরব।