আরএসএস ধর্মীয় জঙ্গি সংগঠন! বলেন মমতা বন্দ্যোপাধ্যায়

0 4
ত্রিপুরা,ভারত সংবাদদাতাঃ মমতা বন্দ্যোপাধ্যায় একটা সময় তুলনা করে বলেছিলেন, আরএসএস ভালো, বিজেপি খারাপ। আরএসএসের অনেক নেতাকে তিনি শ্রদ্ধা করেন।
মুকুল রায়ও জানিয়েছিলেন আরএসএসের অনেক নেতার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক ভালো। তবে সেসব ‘গুগলি’ ছেড়ে এবার মমতার ‘বাউন্সার’- আরএসএস আদতে ধর্মীয় জঙ্গি সংগঠন। আমরা বিবেকানন্দের হিন্দুত্ব মানি, আরএসএসের হিন্দুত্ব মানি না।
কলকাতায় এক অনুষ্ঠানে আরএসএসকে ফের একবার একহাত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শিকাগোতে তাঁর অনুষ্ঠান বাতিল করার বিষয়টি তুলে ধরেই আরএসএসকে এদিন চরম জবাব দেন। বলেন, সেদিন অনুষ্ঠান বাতিলের জন্য চাপ সৃষ্টি করা হয়েছিল। এদিন চিঠি হাতে নিয়ে মমতা আনফোরসিন রিজনস কথাটি বারবার পড়ে শুনিয়েছেন। তারপরই গর্জে উঠে বলেছেন, আরএসএস হল একটি ধর্মীয় জঙ্গি সংগঠন।
তাঁর কথায়, আরএসএসের জঙ্গি-হিন্দুত্ব আমরা মানি না। আমরা মানি বিবেকানন্দের হিন্দুত্ব। যে হিন্দুত্ব সহনশীলতা শেখায়, মানুষকে ভালোবাসতে শেখায়। আমরা স্বামীজিকে মেনে চলব। রামকৃষ্ণের পথ অনুসরণ করব। তিনিই তো আমাদের সবাইকে নিয়ে চলতে শিখিয়েছেন। কেন আরএসএসের মতো জঙ্গিপনাকে মদত দেব আমরা, প্রশ্ন তোলেন মমতা।

 

প্রসেনজিৎ দাস, ত্রিপুরা, ভারত।